ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ফাঁসি কার্যকরের প্রস্তুতি চলছে : স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

ফাঁসি কার্যকরের প্রস্তুতি চলছে : স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে শিল্পকলা একাডেমির এক অনুষ্ঠান থেকে তাড়াহুড়ো করে বেরিয়ে যাওয়ার আগে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, রায় কার্যকরের শেষ সময়ের প্রস্তুতি চলছে। মৃত্যুদণ্ড কার্যকরের আগে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানাতে কামারুজ্জামানকে আর সময় দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট আজ তার (কামারুজ্জামান) সঙ্গে কথা বলেছেন। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে সন্ধ্যা থেকেই ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। মূল ফটকের সামনে নেওয়া হয়েছে দুই স্তরের নিরাপত্তা।

পুলিশের লালবাগ বিভাগীয় উপকমিশনার মফিজ উদ্দিন জানান,‘ওপরের নির্দেশে’ নিরাপত্তা জোরদার করা হয়েছে। তিনি বলেন,‘কারণ এই মুহূর্তে বলা যাচ্ছে না। কারা কর্তৃপক্ষই বলতে পারবে। আমি নিজেও সেখানে যাচ্ছি।’

জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসির প্রস্তুতি হিসেবে কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

তবে রাত নয়টার দিকে কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল বলেন, ‘কারা কর্তৃপক্ষ আমাদের সেখানে যাওয়ার ব্যাপারে কিছু জানায়নি। ডাকলে যাব।’

কামারুজ্জামানে আইনজীবী শিশির মনির বলেন, কারা কর্তৃপক্ষ কামারুজ্জামানের পরিবার কিংবা তাঁদের (আইনজীবী) সঙ্গে এখনও যোগাযোগ করেনি।