ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / গ্রুপ ফোরের ভল্ট থেকে তিন কোটি টাকা চুরি

গ্রুপ ফোরের ভল্ট থেকে তিন কোটি টাকা চুরি

G4S১৩ অক্টোবর ২০১৪: বেসরকারি নিরাপত্তা সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রুপ ফোর-এর চট্টগ্রামের খুলশী কার্যালয় থেকে তিন কোটি টাকা লুট হয়েছে। এই ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ, পলাতক আছেন প্রতিষ্ঠানের এক কর্মী।

বেসরকারী ব্যাংক এইচএসবিসির বিভিন্ন এটিএম বুথে জমা দেয়ার জন্য টাকা ছিলো গ্রুপ ফোরের বুথে। রোববার সকালে কর্মীরা ভল্টের টাকা গোনার সময় তিন কোটি টাকা কম পান। প্রতিষ্ঠানটির ক্লোজ সার্কিট ক্যামেরা পরীক্ষা করে দেখা যায়, মুখোশ পরা তিন-চার জন লোক রাতে কার্যালয়ে ঢুকে। তারা সিসি ক্যামেরা বন্ধ কোরে টাকা নিয়ে যাওয়ার সময় ক্যামেরা আবার চালু হয়ে যায়। এই ঘটনায় রোববার রাতে খুলশী থানায় সাধারণ ডায়েরি করে জি ফোর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ জানান, প্রাথমিকভাবে টাকা লোপাটের সাথে প্রতিষ্ঠানটির কর্মচারিদের জড়িত থাকার সম্ভাবনা খতিয়ে দেখছে পুলিশ। ইতিমধ্যে সংস্থাটির সন্দেহভাজন তিন কর্মচারিকে আটক করার কথাও জানান তিনি। আটককৃতরা হচ্ছে গ্রুপ ফোরের চট্টগ্রাম অফিসের স্টোরকিপার ইকবাল বিন রশিদ, ভল্ট অপারেটার রবিউল হোসেন এবং নিরাপত্তা প্রহরী রফিকুল ইসলাম।

বৃটিশ এই সংস্থাটি বিশ্বের বিভিন্ন দেশে নিরাপত্তা রক্ষী, নগদ অর্থ পরিবহনে নিরাপত্তা এবং নিরাপত্তা বিষয়ক পরামর্শ সেবা দিয়ে থাকে।