ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / আবারো ব্রিটিশ ত্রাণকর্মীর শিরশ্ছেদ করলো আই এস

আবারো ব্রিটিশ ত্রাণকর্মীর শিরশ্ছেদ করলো আই এস

British man৪ অক্টোবর ২০১৪: ইরাকে জঙ্গিদের কাছে জিম্মি ব্রিটিশ নাগরিক অ্যালান হেনিং-এর শিরশ্ছেদ করা হয়েছে, এমন একটি ভিডিও প্রকাশ করেছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা।

৪৭ বছর বয়স্ক উত্তর ইংল্যান্ডের ট্যাক্সিচালক হেনিং গত ডিসেম্বরে সিরিয়া থেকে অপহৃত হন। তিনি সেখানে শরণার্থীদের জন্য সাহায্য সরবরাহের কাজ করছিলেন।

শুক্রবার প্রকাশিত ওই ভিডিওটি যদিও এখনো পুরোপুরি যাচাই করা সম্ভব হয়নি, তবে এর আগের ভিডিওগুলোর মতোই ছিল এটি। সেখানেও দেখা যায় হেনিংকে হাঁটুগেড়ে বসিয়ে রাখা হয়েছে এবং পেছনে একজন জঙ্গি বক্তব্য দিচ্ছে।

এর আগে আমেরিকান সাংবাদিক জেমস ফলি আর স্টিফেন শটলফ এবং একজন স্কটিশ সাহায্যকর্মী ডেভিড হেইন্সের শিরশ্ছেদের ভিডিও প্রকাশ করে (আইএস)।

 হেইন্সের শিরশ্ছেদের ভিডিওতে অ্যালান হেনিংকে হত্যার হুমকি দেয়া হয়েছিল। এরপরে তার পরিবারের সদস্যরা হেনিংকে মুক্তি দেয়ার জন্যে জঙ্গিদের কাছে আবেদন জানান। যদিও তাতে জঙ্গিরা কোন সাড়া দেয়নি। ভিডিওতে আরেকজন জিম্মিকে হত্যার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট জঙ্গিরা, যাকে একজন আমেরিকান নাগরিক বলে সনাক্ত করা হয়েছে।

british man kidnappedব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেছেন, আইএস জঙ্গিদের বর্বরতার যে সীমা নেই, এই ভিডিও সেটাই প্রমাণ করে। হত্যাকারীদের আটক ও বিচারের মুখোমুখি করতে প্রয়োজনীয় সবকিছুই ব্রিটেন করবে বলেও ঘোষণা দিয়েছেন।

আমেরিকান প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, এই মৃত্যু সিরিয়ার মানুষ আর যুক্তরাজ্যের বড় ক্ষতি।