ব্রেকিং নিউজ
Home / Uncategorized / মধ্যরাতে প্রেমিকের আত্মহত্যা ঠেকাতে রাজধানীর দক্ষিণখানে রুদ্ধশ্বাস অভিযান

মধ্যরাতে প্রেমিকের আত্মহত্যা ঠেকাতে রাজধানীর দক্ষিণখানে রুদ্ধশ্বাস অভিযান

 

পরিবার বিয়েতে রাজি না হওয়ায় রাজধানীর দক্ষিণখানে এক যুবক আত্মহত্যার চেষ্টা করেছেন। স্থানীয়রা জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে ওই যুবকের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু পরিবার ওই তরুণীর সঙ্গে বিয়ে দিতে রাজি হচ্ছিল না। এ জন্য তিনি গত শনিবার মধ্যরাতে বাড়ির পাঁচতলার কার্নিশে ওঠেন লাফ দিয়ে আত্মহত্যার জন্য। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তিন ঘণ্টা অভিযান চালিয়ে ওই যুবককে নামিয়ে আনেন। এ সময় শত শত উৎসুক জনতা ওই বাড়ির সামনে ভিড় করেন।

উত্তরা ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা সৈয়দ মনিরুল ইসলাম জানান, ওই যুবক একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়েন। দক্ষিণখানের ছয় তলা ওই বাড়ির মালিক তার বাবা। ভবনের চতুর্থ তলায় তারা থাকেন। ওই বাড়ির দ্বিতীয় তলায় যারা ভাড়া থাকেন, তাদের এক মেয়ে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তার সঙ্গে বাড়ির মালিকের ছেলের প্রেমের সম্পর্ক চলছিল বেশ কিছুদিন ধরে। সে জন্য ওই তরুণ পরিবারকে চাপ দিচ্ছিল যাতে তাদের বিয়ে দেওয়া হয়। কিন্তু পরিবার রাজি হচ্ছিল না। পরে ছেলেটি গত শনিবার মাঝরাতে পাঁচতলা কার্নিশে ওঠে লাফ দিয়ে আত্মহত্যার জন্য। আশপাশের লোকজন তাকে দেখে জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন দেয়। খবর পেয়ে ওই বাড়িতে ছুটে যান ফায়ার সার্ভিস কর্মীরা। তারা নানাভাবে ওই যুবককে বোঝানোর চেষ্টা করেন। এ সময় ওই তরুণী এবং তার মাকেও ডেকে আনা হয়। তারাও ছেলেটিকে নেমে আসতে অনুরোধ করেন। কথা বলে সময়ক্ষেপণ করার ফাঁকে ফাঁকে আমরা পাঁচতলার জানালার গ্রিল কাটি এবং রেসকিউ রোপ দিয়ে দ্রুত তাকে বেঁধে ফেলি যাতে লাফিয়ে পড়তে না পারে। পরে সেই যুবককে নামিয়ে আনা হয়।

আত্মহত্যার চেষ্টা করা ওই যুবককে তার পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে এত কান্ডের পর তার পরিবার এখন বিয়েতে রাজি কিনা, সে বিষয়ে কিছু জানাতে পারেননি ফায়ার সার্ভিস কর্মকর্তা সৈয়দ মনিরুল ইসলাম।