ব্রেকিং নিউজ
Home / রাজনীতি / মাইনাস টু’র কুশীলবরা এখনো দলীয় পদে: শেখ হাসিনার কারামুক্তি দিবসে পররাষ্ট্রমন্ত্রী

মাইনাস টু’র কুশীলবরা এখনো দলীয় পদে: শেখ হাসিনার কারামুক্তি দিবসে পররাষ্ট্রমন্ত্রী

 

মাইনাস টু ফর্মুলা ষড়যন্ত্রে জড়িতদের অনেকে এখনো ক্ষমতাসীন দলের পদে থেকে সুবিধা নিচ্ছেন বলে অভিযোগ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। শুক্রবার নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে শেখ হাসিনার কারামুক্তির দিনটি স্মরণ করেন তিনি। এ সময় অভিযোগ করে বলেন, মাইনাস টু ফর্মূলা ষড়যন্ত্রের সাথে জড়িতরা এখনো দলের সুবিধা নিচ্ছে।

ওয়ান-ইলেভেনের সরকারের সময় দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্ত হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর থেকে দিনটিকে কারামুক্তি দিবস হিসেবে পালন করছে আওয়ামী লীগ। করোনা মহামারির কারণে দলের পক্ষ থেকে এ বছর কোনো কর্মসূচি রাখেনি আওয়ামী লীগ।

নিজ বাসভবন থেকে ভিডিও বার্তায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ২০০৭ সালে শেখ হাসিনাকে গ্রেপ্তার করে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার গণতান্ত্রিক অধিকারকে অবরুদ্ধ করার অপপ্রয়াস চালিয়েছিল। তিনি বলেন, দেশের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় জাতীয় রাজনীতিতে শেখ হাসিনার যাত্রা শুরু হয়। জনগণের মুক্তি আন্দোলনে শেখ হাসিনাকে সহ্য করতে হয়েছে অনেক জেল-জুলুম ও অত্যাচার-নির্যাতন।