ব্রেকিং নিউজ
Home / অপরাধ জগৎ / ৩ লাখ টাকা পাওয়ার কথা অস্বীকার, ভিডিও দেখে নির্বাক রিকশাচালক

৩ লাখ টাকা পাওয়ার কথা অস্বীকার, ভিডিও দেখে নির্বাক রিকশাচালক

 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সিসি ক্যামেরার ফুটেজ দেখে ব্যাংক কর্মকর্তার হারিয়ে যাওয়া দুই লাখ ৯৪ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩১ মে) সকাল ১০টার দিকে আরএমপির বোয়ালিয়া মডেল থানা পুলিশ নগরীর ডিংগাডোবা এলাকায় অভিযান চালিয়ে টাকাগুলো উদ্ধার করে। এ সময় টাকা নিয়ে পালিয়ে যাওয়া অটোরিকশাচালক আনোয়ার হোসেনকে (৩২) আটক করা হয়। দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

আরএমপি কমিশনার বলেন, রবিবার (৩০ মে) সকাল ৭টা ১২ মিনিটে ব্যাংক কর্মকর্তা মোক্তাদির আহমেদ রাজপাড়া থানার বহরমপুর মোড় থেকে ভদ্রা যাওয়ার জন্য অটোরিকশায় ওঠেন। তার কাছে একটি ব্যাগ ছিল। ব্যাগে দুই লাখ ৯৪ হাজার টাকা, মোবাইল নম্বর, অফিসের আইডি কার্ড এবং তার বাড়ি ও অফিসের চাবি ছিল।

মোক্তাদির আহমেদ সকাল সাড়ে ৭টায় ভদ্রা মোড়ে পৌঁছান। এরপর ভদ্রা বাস কাউন্টারে যাওয়ার সঙ্গে সঙ্গে টাকার ব্যাগসহ অটোরিকশাচালক উধাও হয়ে যান। তিনি অটোরিকশাকে আশপাশে খোঁজাখুঁজি করেও পাননি। এরপরই বোয়ালিয়া মডেল থানায় জিডি করেন। সেই সঙ্গে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিককে বিষয়টি অবগত করেন।

পুলিশ কমিশনার আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরীকে অটোরিকশাচালককে আটক ও টাকা উদ্ধারের নির্দেশ দেন। সাইবার ক্রাইম ইউনিট দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করে অটোরিকশাচালককে শনাক্ত করে।

সকাল ১০টায় বোয়ালিয়া মডের থানার এসআই মো. গোলাম মোস্তফা, এসআই উত্তম কুমার রায় ডিংগাডোবা মোড় থেকে অটোরিকশাচালক আনোয়ার হোসেনকে আটক করেন।

আটক অটোরিকশাচালক আনোয়ার হোসেন
আটক অটোরিকশাচালক আনোয়ার হোসেন

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনোয়ার হোসেন টাকাসহ ব্যাগ পাওয়ার কথা অস্বীকার করেন। পরে সিসিটিভির ভিডিও ফুটেজ দেখালে নির্বাক হয়ে যান। টাকার ব্যাগ পাওয়ার কথা স্বীকার করেন। পরে রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়া রেললাইনের পাশে আনোয়ার হোসেনের বাড়ি থেকে টাকা ও ব্যাগ, আইডি কার্ড ও চাবি উদ্ধার করা হয়।

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, টাকার ব্যাগে মোক্তাদির আহমেদের ফোন নম্বর ছিল। আনোয়ার হোসেন তার সঙ্গে যোগাযোগ করেননি। এতে প্রতীয়মান হয় তার অসৎ উদ্দেশ্য ছিল। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নগরীতে অপরাধ প্রবণতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে নগরজুড়ে সিসি ক্যামেরা স্থাপন করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। ফলে ধারাবাহিকভাবে বিভিন্ন স্থানের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে দুর্ঘটনার কারণ, হারিয়ে যাওয়া মালামাল উদ্ধার, চুরি ও ছিনতাইসহ অনেক সমস্যা দ্রুত সমাধান করছে আরএমপি