ব্রেকিং নিউজ
Home / রাজনীতি / আলেম-ওলামা নিয়ে মানহানিকর বক্তব্য প্রত্যাহারের জন্য আইজিপিকে আইনি নোটিশ

আলেম-ওলামা নিয়ে মানহানিকর বক্তব্য প্রত্যাহারের জন্য আইজিপিকে আইনি নোটিশ

 

‘আলেম-ওলামাদের নিয়ে মানহানিকর মন্তব্য’ দেওয়া হয়েছে দাবি করে তা প্রত্যাহার চেয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজি) বেনজীর আহমেদকে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) রেজিস্ট্রি ডাকযোগে সাংবাদিক আরিফুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী এবিএম গোলাম মোস্তফা তাজ এ নোটিশ প্রেরণ করেন।

নোটিশে বলা হয়েছে, ‘‘গত ১ এপ্রিল পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা যায়, আপনি (বেনজীর আহমেদ) মন্তব্য করেছেন, ‘হুজুররা রিকশায় যেতে পারতেন না এখন বড় হুজুরদের গাড়ি আছে’ । সাধারণত হুজুর বলতে আমরা আলেম ওলামাদেরই বুঝে থাকি। বিচ্ছিন্ন কিছু দুনিয়াদার ধর্ম ব্যবসায়ীর জন্য সব আলেম-ওলামাদের প্রতি মানহানিকর মন্তব্য রাষ্ট্রের অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন দায়িত্বশীলের কাছ থেকে কাম্য হতে পারে না।’’

নোটিশে আরও বলা হয়, ‘আমার মক্কেল মনে করেন, আপনার (বেনজীর আহমেদ) ওই মন্তব্যে আলেম ওলামাদের মানহানি হয়েছে। যা মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত। সংবিধান সমুন্নত রাখার শপথ গ্রহণকারী একজন দায়িত্বশীল পদাধিকারী হিসাবে আপনার কাছে এমন মন্তব্য মোটেও প্রত্যাশিত নয়।’

নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে আলেম-ওলামাদের নিয়ে করা ওই মন্তব্য প্রত্যাহার করতে নোটিশে আশাবাদ করা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।