ব্রেকিং নিউজ
Home / অপরাধ জগৎ / নও-মুসলিম বক্তাখ্যাত ওয়াসিক বিল্লাহ নোমানী ১ দিনের রিমান্ডে

নও-মুসলিম বক্তাখ্যাত ওয়াসিক বিল্লাহ নোমানী ১ দিনের রিমান্ডে

 

রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গ্রেপ্তার ওয়াসিক বিল্লাহ নোমানীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পাঠিয়েছে আদালত।

সোমবার ময়মনসিংহ জ্যেষ্ঠ বিচারিক হাকিম একেএম রওশন জাহান এই আদেশ দেন।

ময়মনসিংহ কোতোয়ালি থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, ওয়াসিক বিল্লাহ নোমানীর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী ও ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা হয়েছে।

রোববার বিকাল ৫টায় ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। রাতে থানার এস আই মাহবুব রশীদ এবং রাকিবুল ইসলাম শাহীন নামে এক ব্যক্তি পৃথক দুটি মামলা করেন।

ওসি বলেন, “সোমবার দুপুরে তাকে আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের হেফাজতের (রিমান্ড) আবেদন করে; শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করে।”

ওয়াসিক বিল্লাহ নোমানী হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহণ করেন। তিনি ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন। ধর্মান্তরিত হওয়ার পর দেশের বিভিন্ন ওয়াজ মাহফিলে বক্তৃতা করে ‘নও-মুসলিম বক্তা’ হিসেবে পরিচিত হয়েছেন। তিনি নগরীর সানকিপাড়া এলাকায় বসবাস করতেন।

সম্প্রতি ওয়াসিক বিল্লাহ নোমানীর ইসলামী সভার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।
ওই ভিডিও ওয়াসিক বিল্লাহ নোমানীকে বলতে শোনা যায়, “আমরা যদি খেলাফত কায়েম করতে পারি তাহলে সংবাদ লেখার সময় পাবি না। একটা একটা করে ধরে তোদের জবাই করব।”

এছাড়াও নানা বিভ্রান্তিমূলক ও উসকানিমূলক বক্তব্য দেওয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।