ব্রেকিং নিউজ
Home / Uncategorized / সুনামগঞ্জের ধর্মপাশায় নদী থেকে গ্যাস উদগীরণ, জনমনে আতঙ্ক

সুনামগঞ্জের ধর্মপাশায় নদী থেকে গ্যাস উদগীরণ, জনমনে আতঙ্ক

 

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বালিয়া মাঝের হাটি গ্রামসংলগ্ন কলমা নদীতে হঠাৎ করেই গ্যাস উঠতে শুরু করেছে। শনিবার সকাল থেকে শুকিয়ে যাওয়া ওই নদী থেকে বুদবুদ শব্দ করে গ্যাস উঠতে দেখে স্থানীয় এলাকাবাসী কৌতূহলের সাথে সেখানে আগুন ধরিয়ে দেয়। এতে করে আতঙ্কিত হয়ে পড়েছেন নদীর পাড়ের বাসিন্দারা। পরে স্থানীয় চেয়ারম্যানের নির্দেশে নদীর পাড়ের লোকজন আপাতত সেখানে যাওয়া বন্ধ রেখেছেন। এলাকাবাসী বিষয়টি প্রশাসনকে অবগত করলেও দুপুর আড়াইটা পর্যন্ত প্রশাসনের কেউ সেখানে যায়নি।

বালিয়া গ্রামের মাঝের হাটি গ্রামের বাসিন্দা আব্দুর রহিম জানান, তার বাড়ির পেছনে কলমা নদীটি শুকিয়ে গেছে। সেখানে গ্রামের ছেলে মেয়েরা খেলাধুলা করে। খেলাধুলার সময় কেউ একজন দেখে যে নদী থেকে বুদবুদ শব্দ করে গ্যাস উঠছে। পরে এ বিষয়টি গ্রামে জানাজানি হলে শনিবার সকালে সেখানে গিয়ে কৌতুহলবশত কেউ একটি পাইপ বসিয়ে পাইপের মুখে দিয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে সঙ্গে-সঙ্গে সেখানে আগুন জ্বলতে থাকে।
পাইকুরাটি ইউপি চেয়ারম্যান মো. ফেরদৌসুর রহমান বলেন, দুর্ঘটনা এড়াতে এলাকাবাসীকে ঘটনাস্থল থেকে দূরে থাকার জন্য বলা হয়েছে এবং এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, বিষয়টি শুনেছি। তবে সেখানে গ্যাসের পরিমাণ কম থাকায় এলাকাবাসী ওই আগুন নেভাতে সক্ষম হয়েছে। তবুও দুর্ঘটনা এড়াতে ঘটনাস্থলে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আমি ধর্মপাশা থানার ওসিকে নির্দেশ দিয়েছে।