ব্রেকিং নিউজ
Home / খবর / বাংলাদেশে লকডাউনে আভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকবে

বাংলাদেশে লকডাউনে আভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকবে

বাংলাদেশে সরকার ঘোষিত লকডাউনের সময় অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষ। শনিবার (৩ এপ্রিল) রাতে এ তথ্য জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এর আগে বেবিচকের একাধিক কর্মকর্তা জানান, সরকার লকডাউনের ঘোষণা সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পর আকাশপথে যোগাযোগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রজ্ঞাপনের আলোকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেবে বেবিচক। তবে শনিবার রাতেই অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয়।

লকডাউনের আগেই বেবিচক করোনা সংক্রমণের ঝূঁকিপূর্ণ দেশগুলো থেকে যাত্রী পরিবহন বন্ধ করেছে।

এদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, করোনার সংক্রমণ রোধে সরকার আগামী ৫ তারিখ থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে একযোগে লকডাউনে সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, লকডাউন চলাকালে জরুরি সেবা দেয় এমন প্রতিষ্ঠান খোলা থাকবে। এছাড়া শিল্প কল-কারখানাও খোলা থাকবে। যাতে শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে এবং বিভিন্ন শিফটিংয়ের মাধ্যমে তারা কাজ করতে পারে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার।