ব্রেকিং নিউজ
Home / ব্রিটেন সংবাদ / ইসলাম শান্তির ধর্ম, ইসলাম মানব জাতিকে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপ্রেম শিক্ষা দেয় – রাকিব আল হাফিজ

ইসলাম শান্তির ধর্ম, ইসলাম মানব জাতিকে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপ্রেম শিক্ষা দেয় – রাকিব আল হাফিজ

লন্ডন ৩ জানুয়ারি ২০২০: গত বৃহস্পতিবার ২ জানুয়ারি সন্ধ্যায় পূর্ব লন্ডনের নিডা হাউজে ফ্রেন্ডস সোসাইটি ইউকে আয়োজিত “স্পিরিছুয়ালিটি ইন ইসলাম” শীর্ষক এক সেমিনার অনুষ্টিত হয়, ৫২ বাংলা (বাংলার সংযোগ দেশে দেশে) অন লাইন টিভি ও পত্রিকার লন্ডন প্রতিনিধি ফখরুল আম্বিয়ার সঞ্চালনায় সেমিনারে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের টেক্স কমিশনের কমিশনার, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ রাকিব আল হাফিজ । তিনি বলেন ইসলাম শান্তির ধর্ম। ইসলাম মানব জাতিকে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপ্রেম শিক্ষা দেয়। সব নবী রাসূলরাই উদার এবং ক্ষমাশীল ছিলেন। ইসলাম শুধুমাত্র মুসলমানদের জন্য নয়। তাই সবাইকে ইসলাম ধর্মের সহনশীলতা সম্পর্কে জানতে হবে।
শেখ সাদী (র:) এর বিনয় সম্পর্কিত মহান বাণীকে বুকে ধারন করে আপন চরিত্রকে মহীয়ান করে তুলতে হবে। শেখ সাদী (র:) বলেছেন-বিনয় উন্নতির পথে প্রধান সোপান/বিনয়ে মানব হয় মহামহীয়ান।
অশিক্ষা, কুশিক্ষা, ঐশ্বর্যের অহঙ্কার ইত্যাদি সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যায়। তাই শিষ্টাচার ও সৌজন্যবোধের বিকাশ ঘটাতে পারলে পৃথিবীতে শান্তির নীড় রচনা করা যায় ।
শিষ্টাচারের গুণে মানুষ পৃথিবীতে অনেক অসাধ্যসাধন করতে পারে অথচ পয়সা খরচ করতে হয় না। শিষ্টাচার সমাজে মানুষের ভাবমূর্তি বৃদ্ধি করে, সাধারণ মানুষের ভালোবাসা অর্জনে সক্ষম হয়, এতে সমাজে একদিকে বিশ্বাসযোগ্যতা বাড়ে, অন্যদিকে জনপ্রিয়তার সৃষ্টি হয়।
তাছাড়া, সমাজে নেতৃত্ব করার দ্বার উদঘাটন হয় এবং ফলে মহৎ কিছু কাজ করার সুযোগ পাওয়া যায় l
ফ্রেন্ডস সোসাইটি ইউ কে আত্মপ্রকাশের অনুষ্ঠানে কথা গুলো বলেছেন বাংলাদেশ থেকে আগত ফ্রেন্ডস সোসাইটি এক বন্ধু রাকিব আল হাফিজ। আলোচনায় আরো অংশগ্রহন করেন এলিন চৌধুরী, ফয়েজ নূর, দেওয়ান নূর চৌধুরী হামদু , সাদিক রহমান ও শামীম শাহান । সেমিনারে কবি, সাহিত্যিক, সাংবাদিক সহ কমিউনিটির বিভিন্ন পেশার বিশিষ্ট জনরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের মুল আয়োজক ফখরুল আম্বিয়া, এলিন চৌধুরী, ফয়েজ নূর, দেওয়ান নূর চৌধুরী হামদু ,সাদিক রহমান, শামীম শাহান ও ফ্রেন্ডস সোসাইটি ইউ কের নেতৃবৃন্দ ।
লন্ডনের সুনাম ধন্য সাংস্কৃতিক শিল্পী অনুষ্ঠান সংগীত পরিবেশন করেন।
সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন ফ্রেন্ডস সোসাইটীর এ আয়োজনে উপস্থিত সকলে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।