ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / সিলেট নগরীর কুমারপাড়ায় প্রবাসীর স্ত্রী ও স্বজনদের নির্যাতনের অভিযোগ

সিলেট নগরীর কুমারপাড়ায় প্রবাসীর স্ত্রী ও স্বজনদের নির্যাতনের অভিযোগ

যুক্তরাজ্য প্রবাসীর স্ত্রী-সন্তান ও সন্তানদের নির্যাতন এবং বসতভিটা থেকে উচ্ছেদ করে অপহরণ চেষ্টার অভিযোগে পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) সিলেট নগরীর কুমারপাড়া এলাকার সি ব্লকের ৬৫নং বাসায় এ ঘটনা ঘটে।

ঐ প্রবাসীর প্রথম স্ত্রীর সন্তানদের ভাড়াটে সন্ত্রাসীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগে উল্লেখ রয়েছে। হামলায় নারীশিশুসহ ৭জন গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তারা সিলেট এমএজি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তবে অপহরণের চেষ্টা ব্যর্থ করে দিয়েছেন স্থানীয় জনতা। সন্ত্রাসী হামলায় আহতরা হলেন- কুমারপাড়া ৬৫নং আবেদীন ভিলার বাসিন্দা আফতেরা বেগম (২৮), তার বোন তাছমিনা বেগম (৩৫), বোনের মেয়ে সীমা (১২), আফজল মিয়া (৭), ও মৃত আব্দুল খালিকের ছেলে মিনহাজ আবেদীন (১২), মদরিছ মিয়া (৬৫)। তারা ওসমানী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

এ ব্যাপারে যুক্তরাজ্য প্রবাসী মরহুম আব্দুল খালিকের স্ত্রী আফতেরা বেগম জানান, তিনি তার সন্তানকে নিয়ে নগরীর কুমারপাড়ার ৬৫নং আবেদীন ভিলায় বসবাস করে আসছেন। গত শনিবার (৭ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ২০-২৫জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দরজা ভেঙ্গে আমাদের উপর হামলা চালায়। তারা বাসার মালামালসহ আমাদেরকে গাড়িতে করে অপহরণ করে নিয়ে যাওয়ার পথে আমার শিশু কান্নাকাটি শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় স্থানীয় জনতা আহতদেরকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে প্রেরণ করেন।

তিনি আরও জানান আমি ও আমার সন্তান নিয়ে তার প্রয়াত স্বামী আব্দুল খালিকের বাসায় বসবাস করে আসছি। কিছুদিন ধরে আমাদেরকে বাসা থেকে বিতাড়িত করে দিতে আমার সতীনের ছেলে যুক্তরাজ্য প্রবাসী নাজমুল আবেদীন ও বুলবুল নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছিল। তারই নির্দেশে সন্ত্রাসীরা আমাদের উপর হামলা চালিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোনসহ ৩ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায় ও অপহরণের চেষ্টা চালায়। বুলবুল লন্ডনে তার স্বামীর প্রতিষ্ঠিত সম্পদ এবং দেশে হোটেল মেট্রো ইন্টারন্যাশনালসহ আরও সম্পদ দখল করে আছে বলেও তিনি অভিযোগ করেন।

এ ব্যাপারে প্রবাসী স্ত্রী আফতেরা বেগম বাদী হয়ে সিলেট কোতোয়ালী থানায় ৮জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০-১২ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে কোতায়ালী থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যে অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

News Sorce: সিলেটভিউ২৪ডটকম/০৯ সেপ্টেম্বর ২০১৭/এসএ/পি