ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ফখরুল মহাসচিব, রিজভী সিনিয় র যুগ্ম মহাসচিব

ফখরুল মহাসচিব, রিজভী সিনিয় র যুগ্ম মহাসচিব

৩০ মার্চ, ২০১৬: অবশেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব থেকে মহাসচিব হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সঙ্গে যুগ্ম-মহাসচিব রুহুল রিজভী আহমেদকে সিনিয়র যুগ্ম-মহাসচিব এবং মিজানুর রহমান সিনহাকে কোষাধ্যক্ষ ঘোষণা করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ কথা জানান। মির্জা ফখরুল দীর্ঘদিন ধরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। এবার তাকে মহাসচিবের দায়িত্ব দেয়া হলো। রিজভীকে যুগ্ম মহাসচিব থেকে সিনিয়র যুগ্ম মহাসচিব করা হয়েছে। আর মিজানুর রহমান সিনহা আগেও কোষাধ্যক্ষ ছিলেন। গত ১৯ শে মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির ষষ্ঠ জাতীয় সম্মেলন হয়। সম্মেলনের আগেই বিনা প্রতিদ্ব›িদ্ধতায় খালেদা জিয়া বিএনপির চেয়ারপারসন ও তার ছেলে তারেক রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান পুননির্রবাচিত হন। সম্মেলনে কাউন্সিলররা সর্বসম্মতিক্রমে দুই শীর্ষ নেতা নির্বাচনকে অনুমোদন দেন।

২০১১ সালের ১৬ মার্চ বিএনপির মহাসচিব খন্দকার দেলাওয়ার হোসেন ইন্তেকাল করেন। ২০ মার্চ  চেয়ারপারসন খালেদা জিয়া মির্জা ফখরুলককে ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব দেন। পাঁচ বছর পর তিনি ‘ভারমুক্ত’ হলেন।  বিএনপির কেন্দ্রীয় কমিটি প্রণয়ণের কাজ চলছে। কিছুদিনের মধ্যে তা ঘোষণা করা হবে।