ব্রেকিং নিউজ
Home / বিশ্ব / আমেরিকা / ট্রাম্পের গায়ে ‘মেইড ইন বাংলাদেশ’

ট্রাম্পের গায়ে ‘মেইড ইন বাংলাদেশ’

১৪ মার্চ ২০১৬: সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় বাংলাদেশ প্রসঙ্গ এসেছে দুইবার। দুবারই মুসলিমদের নিয়ে বিরূপ মন্তব্য করে সমালোচনার মুখে পড়া রিপাবলিকান শীর্ষ মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের কল্যাণে।

ওহাইও রাজ্যে ৩০ সেকেন্ডের একটি রাজনৈতিক বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে ডোনাল্ড ট্রাম্পের। যেখানে শুরুতেই তিনি প্রশ্ন করেন- আমরা আগে ‘মেইড ইন ইউএসএ’ ব্যবহার করতাম। তাই নয় কি? কিন্তু সর্বশেষ কখন আপনি এমন ব্যবহার দেখেছেন?

এমন প্রশ্ন দিয়ে ট্রাম্প শুরু করেছেন ভিডিওটি। এর পাশাপাশি তার বিরোধীরা রেখেছে আরেকটি ভিডিও। যেখানে ট্রাম্পকে দেখা যাচ্ছে ‘লেইট নাইট উইথ ডেভিড লেটারম্যান’ শো’তে।

সেখানে উপস্থাপক ট্রাম্পের শার্ট ও টাই দেখিয়ে জিজ্ঞেস করেন, এগুলো কোথায় বানানো? জবাবে ট্রাম্প বলেন তিনি জানেন না। লেটারম্যান ট্রাম্পের সহকারীর কাছে জানতে চান ট্রাম্পের টাই ও শার্ট কোথাকার তৈরি।

সহকারী জানান, শার্ট হচ্ছে বাংলাদেশের তৈরি (মেইড ইন বাংলাদেশ)। আর টাই হচ্ছে চীনের তৈরি। সঙ্গে সঙ্গে ট্রাম্প জবাব দেন, ভালো। ‘আমরা বাংলাদেশে মানুষকে কাজ দিচ্ছি’।

ইয়াহু নিউজের খবরে বলা হয়, ট্রাম্পের ব্যবহৃত বিভিন্ন পণ্য এশিয়া বা উত্তর আমেরিকায় তৈরি।

এর আগে ট্রাম্প বলেছিলেন, মুসলিমরা যুক্তরাষ্ট্রকে ঘৃণা করে। কিন্তু তার জবাবে তারই দলের প্রতিদ্বন্দ্বী টেড ক্রুজ বলেছিলেন, বাংলাদেশে কাজ করে এমন এক দম্পতি তাকে বলেছেন মুসলিম প্রতিবেশীরা সমস্যার সময় তাদের নিরাপত্তা ও সহায়তায় এগিয়ে আসেন।

তাদের খোঁজ-খবর নেন ও সুবিধা-অসুবিধার দিকে লক্ষ্য রাখেন। কিন্তু রাজনীতিবিদরা মুসলিমদের নিয়ে বিদ্বেষ ছড়ালে তাদের জন্য বাইরে কাজ করা কঠিন হবে। সূত্র: নিউজম্যাক্স ডটকম।