ব্রেকিং নিউজ
Home / সাহিত্য / ছেলেকে নিয়ে মওদুদের বই

ছেলেকে নিয়ে মওদুদের বই

১০ ফেব্রুয়ারি ২০১৬: এবারের অমর একুশে গ্রন্থমেলায় একমাত্র ছেলে আমান মমতাজ মওদুদকে নিয়ে লেখা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের নতুন বই প্রকাশিত হয়েছে। বইটির নাম ‘ইন লাভিং মেমোরি অব আমান মওদুদ, হিজ লাইফ অ্যান্ড আর্টস’।

মঙ্গলবার বিকেলে বাংলা একাডেমির নজরুল মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করা হয়। এ সময় মওদুদ আহমদের স্ত্রী হাসনা মওদুদ উপস্থিত ছিলেন। বইটির মোড়ক উন্মোচন করেন স্পেনপ্রবাসী শিল্পী মনিরুল ইসলাম। পলাশ পাবলিকেশন্স থেকে বইটি প্রকাশ করা হয়েছে।

বইটির মোড়ক উন্মোচনকালে শিল্পী মনিরুল ইসলাম বলেন, বইটিতে আমান মওদুদের মিষ্টি ব্যবহার এবং তাঁর জীবনের নানা দিক তুলে ধরা হয়েছে। বিশেষ করে তিনি যে ছোটবেলা থেকে বিভিন্ন ছবি এঁকেছেন সেগুলোও প্রকাশ করা হয়েছে।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘এই বইটিতে আমানের অনেক প্রতিভার পরিচয় তুলে ধরা হয়েছে। বিশেষ করে তার শিক্ষাজীবনের বিভিন্ন বিষয় উঠে এসেছে। আজকের এই দিনে আমরা তাকে স্মরণ করছি এবং তার রুহের মাগফিরাত কামনা করছি।’

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়ার পথে গত বছরের ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় এয়ার অ্যাম্বুলেন্সের মধ্যেই মারা যান আমান মমতাজ মওদুদ। তাঁর বয়স হয়েছিল ৩৮ বছর। এর আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১২ সেপ্টেম্বর রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন আমান মমতাজ মওদুদ।