ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / তেল-বিদ্যুতের দাম কমানোর সুপারিশ

তেল-বিদ্যুতের দাম কমানোর সুপারিশ

৯ ফেব্রুয়ারি, ২০১৬: আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের দাম কমার পর বাংলাদেশের অভ্যন্তরীণ বাজারে দাম না কমানোয় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে জ্বালানী তেলের দাম কামানো যায় কিনা এ বিষয়ে পর্যালোচনা করার সুপারিশ করে কমিটি। তবে কমিটির সদস্য ও জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক জ্বালানী তেলের দাম কমানোর বিষয়ে দ্বিমত পোষণ করে বলেন, ‘জ্বালানী তেলের দাম না কমিয়ে সার ও আবাসিক এলাকায় বিদ্যুতের দাম কমালে সাধারণ মানুষ তেলের মূল্যে হ্রাসের সরাসরি সুবিধা পাবে’।

সংসদ ভবনে বধুবার অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম। বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আতিউর রহমান আতিক, মো. আবু জাহির, এম. আবদুল লতিফ, আ.ফ.ম বাহাউদ্দিন (নাছিম), এ.বি.এম রুহুল আমিন হাওলাদার এবং বেগম নাসিমা ফেরদৌসী বৈঠকে অংশ নেন।   কমিটি সূত্র জানায়, বৈঠকে ‘‘বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন বিল, ২০১৬’’ প্রয়োজনীয় সংশোধন ও সংযোজনসহ সংসদে উপস্থাপনের জন্য রিপোর্ট চূড়ান্ত করা হয়। এছাড়া বৈঠকে পাইপ লাইনের মাধ্যমে সমুদ্র থেকে ইআরএল পর্যন্ত তেল খালাসকরণ এবং ইআরএল থেকে ঢাকা পর্যন্ত তেল পরিবহণকরণ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. নুরুল আমিন, জ্বালানী বিভাগের ভারপ্রাপ্ত সচিব নাজিমউদ্দিন চৌধুরী, পেট্রোবাংলার চেয়ারম্যান ইসতিয়াক আহমেদ, বিপিসি এর চেয়ারম্যান এ.এম বদরুদ্দোজাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।