ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / বিচারপতি শামসুদ্দিনকে ‘কসাই’ বললেন রিজভী

বিচারপতি শামসুদ্দিনকে ‘কসাই’ বললেন রিজভী

৯ ফেব্রুয়ারি, ২০১৬: বিচারপতি শামসুদ্দিন হায়দার চৌধুরী মানিককে ‘কসাই’ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘বিচারপতি শামসুদ্দিন হায়দার চৌধুরী মানিকের কথা শুনলে আপনার মনে হবে কোনো ‘কসাই’ কথা বলছেন।’

প্রধান বিচারপতি খালেদা জিয়ার মুখপাত্র—বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর এ বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন রিজভী। মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নেওয়ার এক বছর পূর্তিতে গত ১৭ জানুয়ারি এক বাণীতে বিচারপতি এস কে সিনহা বলেন, অবসরে যাওয়ার পর বিচারকদের রায় লেখা সংবিধান পরিপন্থি।

এরপর থেকেই নানা আলোচনা-সমালোচনা শুরু হয়। এরমধ্যে সোমবার  বিচারপতি শামসুদ্দিন তার অবসরের পর লেখা রায় ও আদেশ জমা দিতে সুপ্রিমকোর্টে যান। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতিরা রায় লিখতে পারবে না এই কথা বহু আগে খালেদা জিয়া বলেছিলেন। উনি (প্রধান বিচারপতি) খালেদা জিয়ার মুখপাত্র হয়ে বিএনপির এজেন্ডা চরিতার্থ করার জন্য এটা বলেছেন। উনার রাজনৈতিক উদ্দেশ্য আছে।

বিচারপতি শামসুদ্দিনের উদ্দেশে রিজভী বলেন, “প্রধান বিচারপতি যদি খালেদা জিয়ার মুখপাত্র হয়ে থাকেন, তাহলে আপনি কার মুখপাত্র ছিলেন? আপনি কার মুখপাত্র ছিলেন- এটা তো গোটা দেশবাসী জানে।”

তিনি বলেন, আজ যখন তার নোংরা অপকর্মগুলো উদ্ভাসিত হচ্ছে, আজকে যখন মাননীয় প্রধান বিচারপতি আইনের পক্ষে, ন্যায়ের পক্ষে, আইনের শাসনের পক্ষে কথা বলছেন, তখন তিনি সহ্য করতে পারছেন না। পারছেন না বলেই এসব কথা বলছেন।

শামসুদ্দিন হায়দার চৌধুরী মানিককে উদ্দেশ করে রিজভী বলেন, ‘এ কারণেই বিভিন্ন জায়গায় মানুষের রোষানলে পড়েন। আপনি কার মুখপাত্র ছিলেন, তা দেশবাসী জানে।’

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু, খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, আবদুল লতিফ জনি, আসাদুল করীম শাহিন, কাজী আবুল বাশার, বেলাল আহমে, রফিক শিকদার উপস্থিত ছিলেন।