ব্রেকিং নিউজ
Home / ব্রিটেন সংবাদ / ১১ জানুয়ারী থেকে লন্ডনে চালু হচ্ছে টিভি ওয়ান

১১ জানুয়ারী থেকে লন্ডনে চালু হচ্ছে টিভি ওয়ান

‘ডেডিকেটেড টু ওয়াননেস’ শ্লোগান নিয়ে বাংলা ও ইংরেজি ভাষায় ১১ জানুয়ারী থেকে লন্ডনের বুকে যাত্রা শুরু করতে যাচ্ছে আরো একটি নতুন টেলিভিশন টিভি ওয়ান। ৮ জানুয়ারী শুক্রবার স্থানীয় সময় সন্ধা ৬ টায় সেন্ট্রাল লন্ডনের একটি অভিজাত রেস্টুরেন্টে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এই ঘোষণা দেন টেলিভিশনটির সিইও ব্যারিষ্টার রিজওয়ান হুসাইন। এই সময় আরো উপস্থিত ছিলেন টেলিভিশনটির আরো ৪ জন ডিরেক্টর শায়েখ আব্দুর রহমান মাদানী, শায়েখ মাহমুদুল হাসান, মঈন উদ্দিন আহমেদ চৌধুরী এবং ডিরেক্টর অব অপারেশন গোলাম রাসুল ।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সেক্রেটারি এমদাদুল হক চৌধুরী, লন্ডন বাংলা প্রেসক্লাবের ট্রেজারার মুহাম্মদ জুবায়ের প্রবীণ সাংবাদিক নাহাস পাশা, কেএম আবু তাহের চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন বিলেতের অন্যান্য পত্রিকা এবং টিভি চ্যানেলের সাংবাদিকবৃন্দ । আরো উপস্থিত ছিলেন এটিএন বাংলা ইউকের সিইও হাফিজ আলম বক্স এবং এনটিভি ইউকের ডিরেক্টর মুস্তফা সরোয়ার।
এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রতিষ্ঠানটির অন্যতম ডিরেক্টর শায়েখ আব্দুর রহমান মাদানী। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি বলেন, টিভি ওংান কাজ করবে ব্রিটিশ বাঙালি কমিউনিটিকে নিয়ে। তিনি আরো বলেন, মহিলা এবং তরুণ প্রজন্মকে নিয়ে থাকবে টিভি ওয়ানের বিশেষ আয়োজন। ব্রিটিশ বাংলাদেশীদের উপযোগী করে অনুষ্ঠানের বিভিন্ন সেকশন ডেভলাপ করা হয়েছে। টিভি ওয়ানের প্রোগ্রামে বাংলাদেশী সামাজিক সংস্কৃতি এবং ইসলামী মূল্যবোধের সমন্বয় থাকবে বলে তিনি জানান। তিনি আরো বলেন, ইউরোপের বুকে টিভি ওয়ানই প্রথম বাংলা এবং ইংরেজি ভাষায় প্রোগ্রাম শুরু করতে যাচ্ছে।

টিভি ওয়ানের অন্যতম ডিরেক্টর মাহমুদুল হাসান বলেন, সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্য এবং সৌহার্দের ভিত্তিতে সহাবস্থানের বাণী নিয়ে এ চ্যানেলের পথযাত্রা। ব্রিটেন, ইউরোপ ও সারাবিশ্বে শান্তি এবং ঐক্যের জন্য এই চ্যানেল কাজ করবে। ব্রিটেনসহ সারা বিশ্বের অন্যান্য সকল ধর্মীয় কমিউনিটির সাথে মুসলিম কমিউনিটিকে সাথে নিয়ে শান্তি ও সৌহার্দ বজায় রাখার লক্ষে এক যুগে কাজ করে যাবে।

ডিরেক্টর অব অপারেশন গোলাম রাসুল বলেন, শিক্ষা, সংস্কৃতি, বিনোদন, ধর্মীয় মূল্যবোধসহ সব বয়সী দর্শক উপযোগী বিভিন্ন ধরনের প্রোগ্রাম এ চ্যানেলে প্রচার করা হবে। উন্নতমানের আলোচনা, ডকুমেন্টারী, রিয়েলিটি শো, শালীনতা ও মূল্যবোধের সহায়ক ড্রামা সিরিয়াল এবং কমিউনিটির জন্য প্রয়োজন যে কোন বিষয়কে এখানে প্রাধান্য দেয়া হবে।

প্রতিষ্ঠানের অন্যতম মঈন উদ্দিন আহমেদ চৌধুরী বলেন, টিভি ওয়ান হবে এমন একটি টিভি যা থেকে কমিউনিটির সর্বস্তরের মানুষ উপকৃত হবেন। সর্বস্তরের মানুষের কথা মাথায় রেখেই টিভি ওয়ানের যাত্রা করতে যাচ্ছেন তারা।

প্রতিষ্ঠানটির সিইও ব্যারিষ্টার রিজওয়ান হুসাইন বলেন, বৃটেনের বাংলাদেশী কমিউনিটির তরুণ-তরুণী যারা মিডিয়া নিয়ে পড়াশোনা করছে এবং মিডিয়া নিয়ে কাজ করার চিন্তাভাবনা করছে তাদের জন্য টিভি ওয়ান হবে একটি অন্যতম প্লাটফরম। নতুনদেরকে শুধু মাত্র স্ক্রিনের সামনে নয় বরং স্ক্রিনের পেছনে তাদের দক্ষ করে গড়ে তুলতে টিভি ওয়ান কাজ করে যাবে। তিনি আরো বলেন, টিভি ওয়ানের স্বপ্নকে বাস্তবায়ন করতে কমিউনিটির সর্বস্তরের লোকজনদের সহযোগিতা এবং দোয়া প্রয়োজন।