ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / লন্ডনে প্রধান বিচারপতির নাগরিক সংবর্ধনা সভায় নিজেই অনুপস্থিত

লন্ডনে প্রধান বিচারপতির নাগরিক সংবর্ধনা সভায় নিজেই অনুপস্থিত

ব্রিটেনের ঐতিহ্যবাহী বাংলাদেশ সেন্টারের আয়োজনে যুক্তরাজ্য সফররত বাংলাদেশের প্রধান বিচারপতি এস কে সিনহার সম্মানে নাগরিক সংবর্ধনা সভায় কোন কারন ছাড়াই নিজেই অনুপস্থিত থাকায় অনুষ্ঠানে উপস্থিত প্রবাসীরা মর্মাহত ও অবাক হয়েছেন। রবিবার সেন্ট্রাল লন্ডনের বাংলাদেশ সেন্টারের সেমিনার হলে বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রধান বিচারপতির জন্য আয়োজক ও অতিথিগন অপেক্ষা করলেও শেষ পর্যন্ত তিনি আসেননি। আয়োজকরা জানান বারবার তার ব্যক্তিগত সচিব আনিসুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার কাছ থেকে কোন উত্তর পাওয়া যায়নি।
আয়োজকরা আরো জানান রবিবার সকালেও তাদেরকে কনফার্ম করা হয় প্রধান বিচারপতিকে তার হোটেল থেকে নিয়ে আসার জন্য। সেন্টারের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ কয়েকজন কর্মকর্তা হোটেলে গিয়েও তার সাক্ষাৎ পাননি।
একইভাবে পদাধিকার বলে সেন্টারের চেয়ার ব্রিটেনে বাংলাদেশ হাইকমিশনার মো: আব্দুল হান্নানও অনুপস্থিত ছিলেন। তার অনুপস্থিতির কারন জানতে চাইলে বাংলাদেশ সেন্টারের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও সহ সভাপতি মুহিবুর রহমান মুহিব বলেন, গতকাল পর্যন্ত হাইকমিশন থেকে তার উপস্থিতিতি নিশ্চিত করা হলেও কেন আজ উপস্থিতহন তা তাদের জানানেই।
এব্যাপারে বাংলাদেশ হাইকমিশনের প্রেসমিনিষ্টার নাদিম খাদিরের সাথে এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মোস্তাক বাবুল যোগাযোগ করলে তিনি জানান, হাইকমিশনার কেন জাননি তা প্রেস মিনিষ্টারের জানানেই।

তবে একটি সূত্র জানিয়েছে নিরাপত্তার অজুহাত দেখিয়ে সকাল থেকে তার সংবর্ধনা অনুষ্ঠানে না আসার গুজব ছড়ানো হয়। কিন্তু আয়োজকরা নিরাপত্তার নিশ্চয়তা প্রদান করলেও প্রধান বিচারপতি অনুষ্ঠানে আসেননি। সরেজমিনে দেখা যায় অনুষ্ঠান স্থলে প্রাইভেট সিকিউরিটির সদস্যরা উপস্থিত ছিল।

শুধু সংবর্ধনা অনুষ্ঠান নয় রবিবার দুপুরে ব্রিটেনের একটি প্রাচীন সাপ্তাহিক পত্রিকা অফিস পরিদর্শনের কথাছিল প্রধান বিচারপতি এস কে সিনহার। সেখানেও তার কর্মসূচি বাতিল করা হয়।

imageএকইভাবে আগামীকাল সোমবার বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন কর্তৃক আয়োজিত সভায়ও প্রধান বিচারপতি উপস্থিত থাকবেন কিনা তা নিয়ে ধু¤্রজালের সৃষ্টি হয়েছে। এব্যাপারে সংগঠনের প্রেসিডেন্ট পাশা খন্দকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখনো পর্যন্ত অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে।

তবে গতকাল শনিবার দি সোসাইটি অব বাংলাদেশী সলিসিটার্স আয়োজিত বার্ষিক সাধারণ সভায় যোগদেন প্রধান বিচারপতি।
এদিকে বাংলাদেশ সেন্টারে প্রধান বিচারপতি এস কে সিনহা উপস্থিত না হওয়াকে ষড়যন্ত্র মনে করছেন সেন্টারের নেত্রীবৃন্দসহ উপস্থিত প্রবাসীরা। তারা বলেন, প্রধান বিচারপতির পোষ্ট একটি স্বাধীন পদ । এটি নিয়ে রাজনীতি করা মোটেও উচিত নয়। তারা বলেন, প্রধান বিচারপতিকে হয়ত কে বা কারা ভুল তথ্য দিয়ে এই সংবর্ধনা সভা বাঞ্চাল করার চেষ্টা করেছেন।
তাৎক্ষনিক ক্ষোভ প্রকাশ করে সংর্বধনার স্থলে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সেন্টারের সহ সভাপতি মুহিবুর রহমান মুহিব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: মুজিবুর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন
হাফিজ নাজিম উদ্দিন, ড. আলা উদ্দিন আহমদ, শামসুল আলম চৌধুরী, শাহানুর খান, দেলোয়ার হোসেন, মাসুক আহমদ, ড. হালিমা বেগম আলম, ব্যারিস্টার নাজির আহমদ, আলী আহমদ বেবুল, ব্যারিস্টার সানোয়ার, আব্দুস সালিক, এম এ মতিন, মানিক মিয়া, ইসবাহ উদ্দিন, এ কে এম আব্দুল্লাহ ও কাউন্সিলার সামসুল ইসলাম সেলিম।