ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / গুলশানে গুলিতে নিহত বিদেশি ইটালির নাগরিক

গুলশানে গুলিতে নিহত বিদেশি ইটালির নাগরিক

Italian২৮ সেপ্টেম্বর, ২০১৫: রাজধানীর গুলশানে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নিহত বিদেশীর পরিচয় জানা গেছে।
নিহত বিদেশীর নাম তাবেলা তেজার (৫০), তিনি ইটালির নাগরিক। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গুলশানের ৯০ নম্বর সড়কে এ ঘটনা ঘটে। তিনি হল্যান্ড ভিত্তিক আইসিসিও (ইন্টারচার্চ কো-অর্ডিনেটশন কমিশন ডেভোলপমেন্ট অর্গানাইজেশন) নামে একটি উন্নয়নমূলক বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ছিলেন। গুলশান-১ এর ৩০ নম্বর রোডের ১৬ নম্বর বাড়িতে আইসিসিও’র অফিস।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন শাখার উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম বলেন, তাবেলা তেজার সান্ধ্যকালীন জগিং করছিলেন। তিনি ৯০ নম্বর সড়কের ফুটপাত দিয়ে হাঁটার সময় গুলিবিদ্ধের শিকার হন। একজন অজ্ঞাত যুবক তাকে লক্ষ্য করে পরপর তিন রাউন্ড গুলি করে। এসময় রাস্তায় একটি মোটরসাইকেলে দুই যুবক অপেক্ষা করছিলেন। গুলির পর ওই যুবক মোটরসাইকেলে থাকা দুই যুবকের সাথে পালিয়ে যায়।

তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে স্থানীয় ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাবেলা তেজার (৫০) নামে ওই ব্যাক্তি ঢাকায় নেদারল্যান্ডস ভিত্তিক আইসিসিও-বিডি নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রকল্প ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। নিহত ব্যক্তির কাছে গুলশানের আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের একটি পরিচয়পত্র পাওয়া গেছে। তবে তিনি আইসিসিও নামে একটি বিদেশী এনজিও’র কর্মকর্তা। পুলিশ জানিয়েছে নিহতের শরীরে প্রাথমিকভাবে দু’টি গুলির চিহ্ন পাওয়া  গেছে। এরমধ্যে একটি তার বাম হাতের কনুইয়ের উপর এবং অন্যটি পেটে।

পুলিশের একটি সূত্র জানায়, গুলির ঘটনার পরপর গুলশানের বিভিন্ন এলাকায় স্থাপিত ১০০ সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহের নির্দেশ দেয়া হয়। বিশেষ করে ৯০ নম্বর সড়কের আশেপাশের সিসি ক্যামেরার ফুটেজ ছাড়াও ঘটনাস্থলের আশেপাশের বিভিন্ন বাড়ির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহে নামে।