ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / আ’লীগের এই রাজনীতি আদর্শহীন : নাছির

আ’লীগের এই রাজনীতি আদর্শহীন : নাছির

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন আওয়ামী লীগের চলমান রাজনীতিকে আদর্শহীন উল্লেখ করে বলেছেন, ‘এই রাজনীতি দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব নয়।’ শনিবার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘প্রধানমন্ত্রী একজনই দেশের জন্য কাজ করছেন। আর আমরা সবাই নিজেরা নিজেদের কাজ করছি। আমরা প্রতি পদে পদে বরং প্রধানমন্ত্রীকে বাধা দিচ্ছি। তাঁর হৃদয়ে রক্তক্ষরণ ঘটাচ্ছি। এভাবে চলতে পারেনা। এখন রাজনীতি যেভাবে চলছে সত্যিকার অর্থে এই রাজনীতি দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা যাবেনা। এ জন্য পরিবর্তন দরকার।’

তিনি বলেন, ‘বক্তৃতায় আমরা অনেক কথা বলি, কিন্তু আমরা কতটুকু ধারণ করি। মুখে কি বললাম সেটা বড় কথা নয়। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করাই হচ্ছে সবচেয়ে কথা।’

মেয়র ক্ষোভ প্রকাশ বলেন, ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি হচ্ছে, কেন্দ্রীয় নেতাও হচ্ছেন অথচ মুক্তিযুদ্ধের চেতনা কি, জয় বাংলা শ্লোগান কি সেটা জানেনা। সে কিভাবে জানবে? সে-তো আদর্শই ধারণ করেনা। তিনি বলেন, একজন মাদকাসক্ত, সে কিভাবে ছাত্রলীগে-সংগঠনে পদ পায়? নেতারাই তো তাকে ছাত্রলীগে স্থান করে দিচ্ছে। কেন দিচ্ছে? যাতে সে নেতার প্রতি অনুগত থাকে, আরেকজন নেতাকে কোণঠাসা করতে পারে।

আ জ ম নাছির বলেন, আমরা একটা বৃত্তে পড়ে গেছি। একজন খারাপ ছেলেকে যদি বের করে দেয়া হয় তাহলে আরেকজন তাকে টেনে নিচ্ছে, শেল্টার দিচ্ছে। বাস্তবিক অর্থে আমরা নিজেরাই অসহায় হয়ে পড়েছি।

‘এই রাজনীতি দিয়ে হবেনা, এই রাজনীতিতে পরিবর্তন আনতে হবে।’