ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / সভা পণ্ড, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ গ্রেপ্তার

সভা পণ্ড, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ গ্রেপ্তার

sowkat Mahamud১৮ আগষ্ট, ২০১৫: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের পরাজিত প্রার্থী তাবিথ আউয়ালের সংবাদ সম্মেলনে যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাংবাদিক ইউনিয়ন নেতা শওকত মাহমুদকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।
মঙ্গলবার ঢাকার পান্থপথের সামুরাই কনভেনশন সেন্টারের কাছে গাড়ি থামিয়ে বিএনপিপন্থি এই সাংবাদিক নেতাকে আটক করে গোয়েন্দা পুলিশের সদস্যরা সাদা রঙের একটি মাইক্রোবাসে করে নিয়ে যায় বলে আর্দশ ঢাকা আন্দোলনের সদস্য বিএনপি নেতা আমজাদ হোসেন জানান।
সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপির তথ্য উপস্থাপনের জন্য মঙ্গলবার বেলা ১১টার দিকে সামারাই কনভেনশনে আদর্শ ঢাকা আন্দোলন একটি সভা ডাকে। এতে আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, মনোনীত মেয়রপ্রার্থী ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন বলে জানানো হয়। তবে বেলা ১১টায় অনুষ্ঠান শুরু হওয়ার আগেই পুলিশ ফটকটি আটকে দেয়।
কনভেনশনের ফটকে অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেন, এই ঘটনা প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা যে গণতন্ত্রের কথা বলেন তার বিপরীত। আমি এমন একটি ঘটনার নিন্দাও জানাতে চাই না। শুধু বলতে চাই, সরকার যেন নাগরিক অধিকারের ব্যাপারে সচেতন হয়।
গোয়েন্দা পুলিশের কোনো কর্মকর্তা তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।
তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল নিজের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, “শওকত মাহমুদের নামে কয়েকটি মামলা আছে। এ কারণেই তাকে ধরা হয়েছে।”
সামুরাই কনভেনশন সেন্টারে সংবাদ সম্মেলন করে নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ধরার কথা ছিল তাবিথ আউয়ালের পক্ষে ভোটের প্রচারে কাজ করা আর্দশ ঢাকা আন্দোলনের নেতাদের। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদ এর সদস্য সচিব।