ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ইউকে বিএনপির অফিস ভাঙচুর

ইউকে বিএনপির অফিস ভাঙচুর

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সভানেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া শুক্রবার চিকিৎসার জন্য লন্ডন আসার কথা রয়েছে। আর নেত্রীর সফর নিয়ে ইউকের বিএনপির নেতাকর্মীদের মধ্যে উৎসব আমেজের বদলে উল্টো চিত্র দেখা যাচ্ছে। ইউকে বিএনপির নবগঠিত কমিটিকে নিয়ে নেতাকর্মীদের অভ্যন্তরীন দ্বন্দ্বের জেড় ধরে উৎসবের আমেজে উল্টো হাওয়া লেগেছে। বুধবার ইউকে বিএনপির এক সভায় অভ্যন্তরীন দ্বন্দ্বের বহিপ্রকাশ ঘটে। বিদ্রোহী কিছু নেতাকমীর্রী বাধার মূখে সভা পন্ড হয় একই সঙ্গে ভাঙচুর করা হয় অফিসের আসবাবপত্র।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ইউকে বিএনপির নতুন কমিটির সভা আহ্বান করা হয়েছিল বুধবার বিকেল ৭টায়। টাওয়ার হ্যামলেটসের হোয়াইটচ্যাপল রোডের দলীয় অফিসে এ সভায় বিএনপির নতুন কমিটির নেতাকর্মীরা সভাস্থলে আসার চেষ্টা করলে আগে থেকে সভাস্থলে উপস্থিত কয়েকজন কর্মী বিক্ষোভ শুরু করেন। এ সময় অবস্থা বেগতিক দেখে নতুন কমিটির সিনিয়র পর্যায়ের কিছু নেতা চুপি চুপি সেখান থেকে সটকে পড়েন। এ সময় বিক্ষোব্ধ নেতাকমীর্রী অফিসের চেয়ার টেবিল সহ ফার্নিচার ভাংচুর করে। সিলেট জেলা ছাত্রদলের এক সাবেক নেতার নেতৃত্বে বর্তমান কমিটির শীর্ষ এক নেতা ধাওয়া করা হয় বলেও জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক সেখানে উপস্থিত কিছু নেতাকর্মী এসব তথ্য দিয়েছেন।
উল্লেখ্য ইউকে বিএনপির নতুন কমিটিতে স্থান পাওয়া না পাওয়া নিয়ে অভ্যন্তরীন দ্বন্দ্ব চলছে নেতাকর্মীদের মধ্যে। পূর্ণাঙ্গ কমিটি আসার দুদিনের মাথায় হয়েছে পদত্যাগ ও বহিস্কার নাটক। এরপর কমিটিতে স্থান না পাওয়া এক নেতা প্রকাশ্যে সংবাদ সম্মেলন করে বিদ্রোহ করেন। এরপরে কমিটিতে স্থান পাওয়া এক নেতাও সংবাদ সম্মেলন করে ক্ষোভ প্রকাশ করেন। সবার অভিযোগের তীর ছিলো ইউকের বিএনপির সেক্রেটারী কয়সর এম আহমদের দিকে। সেক্রেটারী তার নিজের এলাকার বিপুল সংখ্যক নেতাকর্মীকে কৌশলে কমিটিতে স্থান দিয়েছেন বলে অভিযোগ রয়েছে। যদিও সেক্রেটারী দাবী করছেন, কমিটিতে তার কোনো হাত নেই। সেন্ট্রাল থেকেই কমিটি এসেছে। এছাড়া কমিটিতে সহসভাপতি পদে থাকা গোলাাম রব্বানী নাম নিয়েও রয়েছে বিভ্রান্তি। এ নামের দুজন এ পদের দাবীদার। এ বিষয়টিও খোলাসা করছেন না কমিটির সভাপতি ও সেক্রেটারী। কমিটি নিয়ে এ দ্বন্দ্ব ও ধু¤্রজালের মধ্যেই ইউকে সফরে আসছেন দলীয় সভানেত্রী বেগম খালেদা জিয়া। নিজ দলের এ উত্তাপের বাইরে ক্ষমতাসীন ইউকে আওয়ামীলীগের প্রতিরোধের মুখেও পড়তে হবে বেগম খালেদা জিয়াকে।