ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / ‘হাসিনার অধীনে নির্বাচন নয়’

‘হাসিনার অধীনে নির্বাচন নয়’

khaleda২ আগস্ট ২০১৫: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, তার দল শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না। নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির দাবির পরিবর্তন হয়নি। নিরপেক্ষ সরকারের অধীনেই জাতীয় নির্বাচন হতে হবে। ‘হাসিনা মার্কা’ নির্বাচনে জনগণ ভোট দেওয়ার সুযোগ পাবে না।

শনিবার রাতে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে একমতবিনিময় সভায় ৫ জানুয়ারির নির্বাচন বর্জনের সিদ্ধান্ত সঠিক ছিল উল্লেখ করে তিনি এ কথা বলেন। রাজশাহী জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতাদের সঙ্গে মতবিনিময় করেন খালেদা জিয়া। সভায় বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

খালেদা জিয়া বলেন, পরগাছাদের পরামর্শে আওয়ামী লীগই ধ্বংস হচ্ছে। ক্ষমতায় গেলে বিএনপি নতুন ধারার রাজনীতি উপহার দেবে।বিএনপিকে ধ্বংস করার কোনো ষড়যন্ত্র সফল হবে না। বরং নিজেদের ভুলেই আওয়ামী লীগই দিন দিন ধ্বংস হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

ছাত্রলীগের দ্বন্দ্বে মাগুরায় মায়ের পেটে শিশু গুলিবিদ্ধ হওয়ার ঘটনার সমালোচনা করে খালেদা জিয়া প্রশ্ন রাখেন, ‘তারা কেউ ধরা পড়েনি, কেন? ’
বিএনপি অস্তিত্ব সংকটে পড়বে সরকারদলীয় নেতাদের এমন বক্তব্যের জবাবে খালেদা জিয়া বলেন, বিএনপি সারা জীবন থাকবে। কারণ বিএনপি কারও কথায় চলে না। মানুষের দুঃখ, কষ্টে তাদের পাশে থাকে বিএনপি। এ জন্য বিএনপি আছে, থাকবে।
খালেদা জিয়া রাজনীতিতে গুণগত পরিবর্তন আনার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, আওয়ামী লীগ যা করেছে তা ভুলে যেতে হবে। প্রতিহিংসা, প্রতিশোধ ভুলে যেতে হবে।
বিএনপি চেয়ারপারসন বলেন, বিএনপি কোনো প্রতিহিংসার রাজনীতি করে না। দল ক্ষমতায় গেলেও কেউ প্রতিহিংসার শিকার হবে না বলেও আশ্বাস দেন তিনি। তিনি আরো জানান, কেন্দ্র থেকে জেলা পর্যায়ে আর কমিটি করা হবে না। তৃণমূল নেতারাই জেলা কমিটি করবেন বলে ঘোষণা দেন তিনি।

মতবিনিময় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, রাজশাহী জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি নাজমুস সাদাত প্রমুখ উপস্থিত ছিলেন।