ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / নতুন প্রতারণা : হোম অফিস থেকে ফোন

নতুন প্রতারণা : হোম অফিস থেকে ফোন

টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা সহ এশিয়ান কমিউনিটিকে টার্গেট করে প্রতারক চক্রের নতুন প্রতারণা সম্পর্কে সকলকে সতর্ক করে দিয়েছে ন্যাশনাল ফ্রড ইন্টেলিজেন্স ব্যুরো।
এই প্রতারণার শিকারদের কাছে প্রতারকরা ফোন করে বলে যে, তারা হোম অফিস ইউকে ভিসা এন্ড ইমিগ্রেশন ডিপার্টমেন্ট থেকে কল করা হয়েছে। কলার ভিক্টিমকে জানায় যে, তার কেইসটি ডিপার্টমেন্ট রিসিভ করেছে, কিছু কিছু ক্ষেত্রে ভিক্টিমকে ডিপোর্ট করারও প্রচ্ছন্ন হুমকি দেয়া হয়।
এরপর ভিক্টিমের কাছে অর্থ দাবি করা হয়, যা প্রধানত ইউকাশ ভাউচার কিংবা মানিগ্রামের মাধ্যমে প্রদান করতে বলা হয়। অনেক সময় ব্যাংক একাউন্টে অর্থ জমা দেয়ারও অনুরোধ করা হয়। কিছু কিছু ভিক্টিমকে তাদের ব্যাংক ডিটেইলস্্ দিতে বলা হয়।
প্রতারক কলার ভিক্টিমের বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য হোম অফিসের সত্যিকারের ফোন নাম্বারও দিয়ে থাকে।
ন্যাশনাল ফ্রড ইন্টেলিজেন্স ব্যুরোর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় যে, ইউকে ভিসা এন্ড ইমিগ্রেশন ডিপার্টমেন্ট এভাবে কখনই কোন অর্থ দাবি করে না।
এ ব্যাপারে জনসাধারণকে সজাগ ও সতর্ক থাকার পরামর্শ দিয়ে ব্যুরোর পক্ষ থেকে বলা হয়েছে, পেমেন্ট কিংবা ফি অগ্রিম দেয়ার অনুরোধ করে ফোন কল এলে বুঝতে হবে যে, আপনাকে কেউ প্রতারণা করতে চাইছে। শতভাগ নিশ্চিত না হয়ে কাউকে কোন অর্থ পরিশোধ করবেন না। এধরনের ফোন কলকারীদেরকে কখনোই নিজের ব্যাংক ডিটেইলস্্ দিবেন না।
যদি কখনো আপনি ধারণা করেন যে, কেউ আপনাকে প্রতারণা করার চেষ্ঠা করছে,তাহলে ০৩০০ ১২৩ ২০৪০ নাম্বারে ফোন করে অথবা

http://www.actionfraud.police.uk/report_fraud এই ওয়েবসাইটে গিয়ে অনলাইনে রিপোর্ট করতে পারেন।

 

[Adverts]