ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / মন্ত্রিসভায় যোগ হচ্ছে ৫ নতুন মুখ, কাল শপথ

মন্ত্রিসভায় যোগ হচ্ছে ৫ নতুন মুখ, কাল শপথ

ministers১৩ জুলাই ২০১৫: অবশেষে মন্ত্রিসভায় আবারো যোগ বিয়োগ করা হচ্ছে। সম্ভাব্য নতুন মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন, কর্নেল(অব.) ফারুক খান, ডাঃ দিপু মনি, ড. আব্দুর রাজ্জাক, খালেদ মাহামুদ চৌধুরী, আলাউদ্দিন নাসিম, মোহাম্মদ আব্দুল কুদ্দুস, র.আ.ম উবায়দুল মুক্তাদির চৌধুরী, নুরুল ইসলাম বিএসসি, সংসদ সদস্য তারানা হালিম।

এদিকে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ব্রাজিলের পঁচা গম কেলেংকারির অভিযোগে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও জামায়াতে ইসলামীর নেতাদের দলে নেয়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রয়েছেন চরম উৎকণ্ঠায়। মঙ্গলবার নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

দিকে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ব্রাজিলের পঁচা গম কেলেংকারির অভিযোগে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও জামায়াতে ইসলামীর নেতাদের দলে নেয়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রয়েছেন চরম উৎকণ্ঠায়। মঙ্গলবার নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে সংশ্লিষ্ট সূত্র জানায়, সরকারের উচ্চ পর্যায় থেকে মন্ত্রিসভায় স্থান পেতে পারেন এমন বেশ কয়েকজনকে ঢাকার বাইরে যেতে নিষেধ করা হয়েছে। এমনিক যারা মন্ত্রিসভায় স্থান পেতে যাচ্ছেন তাদের ঢাকায় চলে আসারও নির্দেশ দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে যারা মন্ত্রী হতে যাচ্ছেন এরকম সম্ভাব্য কয়েকজনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়েছে। রাজধানীর বাইরে অবস্থান করা একজন সংসদ সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার সৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে অব্যাহতি দেওয়ার পর থেকেই মন্ত্রিসভায় রদবদলের গুঞ্জন জোরালো হয়ে ওঠে। এরপরই সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে ঈদের আগেই মন্ত্রিপরিষদে রদবদলের সিদ্ধান্ত নেওয়া হয়।