ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / ভারতের বিদায়ে চুরমার হলো তাদের অহমিকা

ভারতের বিদায়ে চুরমার হলো তাদের অহমিকা

ভারতের দর্পচূর্ণ করে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে অস্ট্রেলিয়া। আজ সিডনিতে অনুষ্ঠিত সেমিফাইনালে ভারতকে ৯৫ রানে হারিয়েছে স্বাগতিকরা। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া করেছিল নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৮ রান। জবাবে ভারত ৪৬.৫ ওভারে অল আউট হয় ২৩৩ রান করে। অস্ট্রেলিয়ার এ জয়ের মধ্যে দিয়ে বিশ্বকাপে ক্রিকেটের ট্রফি নিশ্চিত করলো আয়োজকরা। আগামী ২৯ মার্চ ফাইনালে মুখোমমুখি হবে দুই আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ভারতের বিদায়ে চুরমার হলো তাদের অহমিকা।

আম্পায়ারদের সহায়তা নিয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে হারিয়েছিল ভারত। তাই আজ সিডনির সেমিফাইনাল ঘিরে বাংলাদেশে ছিল অন্যরকম উত্তেজনা। ঘরে ঘরে ছিল অস্ট্রেলিয়ার সমর্থন। রাস্তাঘাটে অনেককেই দেখা গেছে অস্ট্রেলিয়ার হলুদ জার্সি গায়ে। ভারতের এক একটি উইকেট পতনের পর ভেসে এসেছে আনন্দ-উল্লাসের শব্দ। ভারতের শেষ উইকেট পতনের পর ‘ইয়া-হু’সব ঘরের এমন আওয়াজ মিশেগেছে রাজপথেও।
এর আগে কখনো বাংলাদেশের মানুষ এভাবে অস্ট্রেলিয়াকে সমর্থন করেনি। কোয়ার্টার ফাইনালে মাশরাফিদের আম্পায়ার দিয়ে হারানোর প্রতিবাদ হিসেবে বাংলাদেশের মানুষ ভারতের হার কামনা করেছে। সমর্থন দিয়েছে অস্ট্রেলিয়াকে।