ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

Khaleda at golshan-1ঢাকা: সোমবার থেকেই অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার বিকেলে নিজ কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় গণমাধ্যমের কাছে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘আজ আমাদের কালো পতাকা সমাবেশ কর্মসূচি ছিল। কিন্তু তা করতে দেয়া হলো না, আমাকে অফিসে অবরুদ্ধ করে রাখা হলো। এজন্য এখন থেকেই অবরোধ চলবে সারাদেশে। এ অবরোধ চলবে অনির্দিষ্টকাল। পরিস্থিতি বুঝে আবার কর্মসূচি দেয়া হবে।’

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের জন্য সমাবেশ কর্মসূচি দিয়েছিল বিএনপি। কিন্তু একই দিন আওয়ামী লীগও ‘গণতন্ত্র রক্ষা দিবস’ পালনের কর্মসূচি দেয়। এ অবস্থায় বিএনপিকে সমাবেশের অনুমতি না দিয়ে রোববার বিকেল থেকে অনির্দিষ্টকালের জন্য ঢাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়।

অন্যদিকে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে আটক করা হয় এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ করা হয়। শনিবার রাত থেকেই তিনি কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় আছেন। সোমবার বিকেলে তিনি কার্যালয় থেকে বের হওয়ার জন্য গাড়িতে উঠে বসেন। কিন্তু তার অনেক আগেই পুলিশ প্রধান ফটকে তালা দিয়ে দেয়। এছাড়া রোববার রাতেই তার কার্যালয়ের সামনের রাস্তা ১২টি ইট খোয়া বালুভর্তি ট্রাক দিয়ে বন্ধ করে রাখা হয়। পরে আরও ১২টি ট্রাক আনা হয়। পুলিশের এরকম ব্যারিকেডের মুখে কার্যালয় থেকে বের হতে না পেরে তিনি সেখানেই বক্তব্য দেন।

এর আগে কার্যালয়ের ভেতরে অবস্থান নেয়া মহিলা দলের নেতাকর্মীরা ভেতর থেকেই ফটক ভাঙার চেষ্টা করেন। এ সময় পুলিশ তাদের ওপর বহুল সমালোচিত পিপার স্প্রে ছুড়ে দেয়। এ সময় চোখের জ্বালায় তারা ছোটাছুটি করতে থাকেন। পিপার স্প্রে খালেদা জিয়ার গাড়ি পর্যন্ত পৌঁছায়। এর পরপরই তিনি গাড়ি থেকে নেমে বক্তব্য দেন।