ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / শাস্তি কমলো আশরাফুলের

শাস্তি কমলো আশরাফুলের

Mohammad_Ashraful_589215২৯ সেপ্টেম্বর ২০১৪: বিপিএলে স্পট ফিক্সিংয়ের অভিযোগে মোহাম্মদ আশরাফুলকে আট বছরের জন্য নিষিদ্ধ করে গত ১৮ জুন রায় দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ট্রাইব্যুনাল। দ্বিতীয় বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্পট ফিক্সিংয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় আন্তর্জাতিক ও ঘরোয়া সব ধরনের ক্রিকেটেই এ শাস্তি পেয়েছিলেন তিনি। আজ সোমবার বিসিবির ডিসিপ্লিনারি কমিটি আশরাফুলের আপিলের পরিপ্রেক্ষিতে শাস্তি আট বছর থেকে কমিয়ে পাঁচ বছর করার সিদ্ধান্ত নিয়েছে।
আশরাফুলের শাস্তি কার্যকর ধরা হয়েছে ২০১৩ সালের ১৩ আগস্ট থেকে। অভিযুক্ত ব্যক্তিদের ওই দিনই সাময়িকভাবে বহিষ্কার করা হয়। ফলে এরই মধ্যে এক বছর শাস্তি ভোগ করেছেন টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আশরাফুলকে ভোগ করতে হবে আরও চার বছরের শাস্তি।
আশরাফুলের বিরুদ্ধে আনা চারটি অভিযোগের চারটিই প্রমাণিত হয়েছে বলে রায়ে বলেছিলেন বিসিবির ট্রাইব্যুনাল। বিসিবির দুর্নীতিবিরোধী নীতিমালার ৬.২ ও ৬.৪ ধারা অনুযায়ী আশরাফুলকে শাস্তি দেওয়া হয়।

2 comments

  1. Dr.Md.Nazrul Islam(shahzadanazrul)

    বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ট্রাইব্যুনালের স্মমান রেখেই ব্লছি, প্রথমে আল্লাহ তায়ালার দরবারে হাজার শুক্রিয়া যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ট্রাইব্যুনাল আশ্রাফুলের পাঁচ বছ্রের শাস্তি ক্মিয়েছে। এই এটাকে আরও ক্মিয়ে কি আনা যায় না।একটু ভেবে দেখবেন কি? কারণ আশ্রাফুলের মত ক্রিকেতাররা বার বার জন্ম নেয় না তাই আরকি ব্লছি। দ্যা ক্রে এই অধ্মের কথাটি একটু ভেবে দেখবেন প্লীজ।

    • Dr.Md.Nazrul Islam(shahzadanazrul)

      বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ট্রাইব্যুনালের সম্মান রেখেই বলছি, প্রথমে আল্লাহ তায়ালার দরবারে হাজার শুক্রিয়া যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপিন্যালারি কমিটি আশ্রাফুলের পাঁচ বছরের শাস্তি কমিয়েয়েছে।
      এই শাস্তিটাকে আরও কমিয়ে কি আনা যায় না।
      একটু ভেবে দেখবেন কি?
      কারণ আশ্রাফুলের মত ক্রিকেটেরা বার বার জন্ম নেয় না, তাই আরকি বলছি।
      দয়া করে এই অধমের কথাটি একটু ভেবে দেখবেন প্লীজ।