ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / প্রতারণা মামলায় বিয়ানীবাজারের জাহাঙ্গির খানের রিট খারিজ • পাঁচ লক্ষ টাকা জরিমানা

প্রতারণা মামলায় বিয়ানীবাজারের জাহাঙ্গির খানের রিট খারিজ • পাঁচ লক্ষ টাকা জরিমানা

imageবিয়ানীবাজারের মাথিউরার প্রবাসীর জমি জাল দলিলে দখলে নিতে একটি রিট পিটিশন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট ডিভিশন। একই সঙ্গে প্রবাসীর জমি মাধ্যমে দখল চেষ্টা ও রিট পিটিশন দাখিল করায় বাদী প্রতারক চক্রের হোতা জাহাঙ্গির খানকে পাঁচ লক্ষ টাকা জরিমানা করেছেন আদালত। গত ৭ মে ২০১৪ মাথিউরার নুরল ইসলামের ছেলে জাহাঙ্গির খান বাদী হয়ে সিলেট জোনাল সেটেলমেন্ট অফিসার ও প্রবাসী হাজী বোরহান উদ্দিন ও তার ভাই সাহাব উদ্দিনের
বিরদ্ধে হাইকোটে রিট পিটিশনটি দাখিল করেন। মৌজার এসএ ১৯৭৮নং খতিয়ানের দাগ নং ৫০৭৯, ৫০৮১, ৫০৮৫, হাল দাগ নং ৬০৭৯, ৬০৮০ নং এর ০.১৬২৫ একর নিয়ে এ রিট পিটিশন করা হয়।
পরে গত ১৭ জুলাই ২০১৪ হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ গঠিত বেঞ্চে উভয় পক্ষের শুনানী শেষে জাহাঙ্গির খানের করা রিট খারিজ করে দেন আদালত। একই সঙ্গে জাল কাগজপত্র তৈরীর মাধ্যমে জমি দখল পাঁয়তারার অভিযোগে জাহাঙ্গির খানের বিরুদ্ধে ৫ লাখ টাকা জরিমানা করেন আদালত।
মামলার বিবাদী হাজী বুরহান উদ্দিন জানান, দীর্ঘদিন থেকে মাথিউরা একই গ্রামের বাসিন্দা খালেদ সাইফুদ্দিন জাফরী ও তার ছোট ভাই শিবলী মুরাদ জাফরী এবং জাহাঙ্গির খান, মন্তজিম আলী, মুজিবুর রহমান ও হোমিওপ্যাথি ডাক্তার সিরাজ উদ্দিন খানের স্ত্রী মালেকা আক্তার ভুয়া কাগজপত্র দিয়ে তার বসত বাড়ির জমি তাদের নিজেদের নামে রেকর্ড করে নেয়ার চেষ্টা করছিলেন। সিলেট জোনাল সেটেলমেন্ট অফিসে জমির কাগজপত্র যাচাই বাছাই শেষে সার্ভে রিপোটে ভূমির প্রকৃত মালিক হাজী বোরহান উদ্দিনের পক্ষে গেলে জাহাঙ্গির খান ভুয়া দলিল দিয়ে এর বিরুদ্ধে হাইকোর্টে রিট দাখিল করেন। যা আদালতে খারিজ হয়েছে।