Home / খেলাধুলা / ইংল্যান্ডকে হারিয়ে মেয়েদের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

ইংল্যান্ডকে হারিয়ে মেয়েদের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

৩০ মার্চ ২০১৬: মেয়েদের বিশ্বকাপে টানা তিনবার শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। এবারও শিরোপা জয়ের পথে অনেকখানি এগিয়ে গেছেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটাররা। আজ প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে ৫ রানে হারিয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে উঠেছে মেগ লেনিংয়ের দল।

বরাবরের মতো আজও দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক লেনিং। খেলেছেন ৫০ বলে ৫৫ রানের অধিনায়কোচিত ইনিংস। সেই সঙ্গে দুই ওপেনার অ্যালিসা হিলির ২৫ ও এলসি ভিলানির ১৯ রানের ছোট ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৩২ রান জমা করেছিল অস্ট্রেলিয়া।

১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবেই করেছিলেন ইংল্যান্ডের দুই ওপেনার শার্লট এডওয়ার্ড ও ট্যামি বিমন্ট। উদ্বোধনী জুটিতে জমা করেছিলেন ৬৭ রান। দশম ওভারে আউট হওয়ার আগে ইংল্যান্ডের অধিনায়ক এডওয়ার্ড খেলেছেন ৩১ রানের ইনিংস। কয়েক ওভার পরে বিমন্ট ফিরেছেন ৩২ রান করে। এটিই শেষপর্যন্ত থেকে গেছে ইংল্যান্ডের সর্বোচ্চ ইনিংস হিসেবে। শুরুটা ভালোভাবে করলেও দুই ওপেনারের বিদায়ের পর ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ইংল্যান্ড। ১৪ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৯০/২। ৩৬ বলে প্রয়োজন ছিল ৪৩ রান। কিন্তু পরের তিন ওভারে দুটি উইকেট হারিয়ে লক্ষ্যটা কঠিন বানিয়ে ফেলে ইংল্যান্ড। ১৮তম ওভারে ২১ রান করা সারাহ টেলরকে আউট করে জয় প্রায় নিশ্চিতই করে ফেলে অস্ট্রেলিয়া। ১৯তম ওভারে ইংল্যান্ড হারায় আরো দুটি উইকেট। শেষপর্যন্ত তাদের ইনিংস থেমে যায় ১২৭ রানে।

বৃহস্পতিবার মেয়েদের বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।