Home / প্রচ্ছদ / বিমান ছিনতাইকারীর আত্মসমর্পণ

বিমান ছিনতাইকারীর আত্মসমর্পণ

২৯ মার্চ ২০১৬: ছিনতাই করা মিশরীয় বিমানের সব যাত্রীকে মুক্তি দেয়া হয়েছে এবং বিমান ছিনতাইকারী আত্মসমর্পণ করেছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।

মঙ্গলবার সকালে মিশরীয় এয়ারলাইন্সের একটি বিমান ছিনতাই করে সাইপ্রাসের লারনাকা বিমানবন্দরে অবতরণ করতে বাধ্য করা হয়। সকালের টান টান উত্তেজনা শেষে অবশেষে বিমান ছিনতাই নাটকের অবসান ঘটে। ছিনতাইকারীকে হাত দুটি মাথার উপর তুলে বিমান থেকে নেমে আসতে দেখা গেছে। অবশ্য বিমান ছিনতাইয়ের উদ্দেশ্য এখনো স্পষ্ট নয়।

কোনো কোনো খবরে বলা হয়, ছিনতাইকারী মিশরীয় নাগরিক সাইফ আলদিন মুস্তফা বিচ্ছিন্ন হয়ে যাওয়া প্রাক্তন স্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছেন। আবার কোনো প্রতিবেদনে বলা হয়েছে, তিনি মিশরীয় নারী বন্দীদের মুক্তি চাইছেন।

এদিকে সাইপ্রাসের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইটে জানায়, সংকটের অবসান ঘটেছে। বিমান ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে স্থানীয় মিডিয়া জানায়, ছিনতাইকারী আরবিতে লেখা চার পৃষ্ঠার একটি চিঠি হস্তান্তর করেন এবং অনুরোধ করেন, যেন তার স্ত্রীকে দেয়া হয়।

এর আগে সাইপ্রাসের প্রেসিডেন্ট জানিয়েছিলেন, এটি কোনো সন্ত্রাসী ঘটনা নয়। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রসিকতা করে তিনি বলেন, এটা নারীঘটিত একটি বিষয়।

এদিকে মিশরীয় বিমান সংস্থা জানায়, এয়ারবাস এ-৩২০ বিমানটি ৫৬ জন যাত্রী, ছয়জন ক্রু এবং একজন নিরাপত্তা কর্মকর্তা নিয়ে আলেকজান্দ্রিয়া থেকে কায়রো যাচ্ছিল। অবশ্য প্রথমদিকে তারা ৮১ জন যাত্রীর কথা উল্লেখ করেছিল। সূত্র: বিবিসি