Home / প্রচ্ছদ / অভিনেত্রী পারভিন সুলতানা দিতি ইন্তেকাল করেছেন

অভিনেত্রী পারভিন সুলতানা দিতি ইন্তেকাল করেছেন

২০ মার্চ ২০১৬: নন্দিত চলচ্চিত্র অভিনেত্রী পারভীন সুলতানা দিতি আর নেই। দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে রোববার বিকেল ৪টা ৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

ইউনাইটেড হাসপাতালের চিফ অব কমিউনিকেশনস ডা. সাগুফা আনোয়ার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

গত ঈদের আগে হঠাৎ করেই অসুস্থ বোধ করেন দিতি। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর সাময়িক সুস্থও হন তিনি। পরে আবার অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য ২০১৫ সালের ২৯ জুলাই তাকে ভারতের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি (এমআইওটি) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর তার মস্তিষ্কে টিউমার ধরা পড়ে।

সেখানে তিন দফা চিকিৎসা শেষে রেডিয়েশনের পার্শ্বপ্রতিক্রিয়ায় ‘পারকিনসন’ রোগে আক্রান্ত হন দিতি।

চিকিৎসকের পরামর্শ নিয়ে ২০ সেপ্টেম্বর দেশে ফেরেন তিনি। ৩০ অক্টোবর আবার অসুস্থ হয়ে পড়েন। প্রথমে রাজধানীর স্কয়ার হাসপাতাল ও পরে ভারতের চেন্নাইয়ের হাসপাতালে নেয়া হয়। পরে অসুস্থতা নিয়েই চেন্নাই থেকে ঢাকায় আসেন তিনি।

সে সময় চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতির চিকিৎসার জন্য অনুদান দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিতির মেয়ে লামিয়া চৌধুরী ও ছেলে দীপ্ত চৌধুরীর হাতে গণভবনে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুস্তাফিজুর রহমান গুলজার বলেন, ‘দিতির মরদেহ আজ হাসপাতালের হিমঘরে রাখা হবে। আগামীকাল সকালে তার নিজ গ্রাম নারায়ণগঞ্জের সোনারগাঁ-এ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।’

দীর্ঘদিন ভারতের চেন্নাইনের এমআইওটি হাসপাতালে চিকিৎসা নিয়ে দেশে ফিরেন দিতি। এরই মধ্যে একাধিবার তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে।